অভিবাসন হোক নিরাপদ: ইতালি দূতাবাসের অ্যাম্বাসেডরের শুভেচ্ছা

অভিবাসন হোক নিরাপদ: ইতালি দূতাবাসের অ্যাম্বাসেডরের শুভেচ্ছা

ইমিগ্রেশন নিউজ ডেস্ক:

অভিবাসন নিয়ে পূর্ণাঙ্গ অনলাইন নিউজ পোর্টাল ইমিগ্রেশন নিউজ ২৪ ডট কমের যাত্রা শুরু করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত ইতালি দূতাবাসের অ্যাম্বাসেডর এইচ ই এনরিকো নানজিয়াটা। এক লিখিত বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, মাইগ্রেশন নিয়ে কাজ করতে বাংলা অনলাইন নিউজ পোর্টাল ইমিগ্রেশন নিউজ চালু করা  গুরুত্বপূর্ণ উদ্যোগ।

নিরাপদ মাইগ্রেশন, চাকরি এবং বিদেশে উচ্চশিক্ষা নিয়ে সত্য ও গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরতে পয়লা জানুয়ারি থেকে কাজ শুরু করেছে ইমিগ্রেশন নিউজ ২৪ ডট কম। এমন গুরুত্বপূর্ণ বিষয়ে পোর্টাল চালু করায় এইচ ই এনরিকো সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

শুভেচ্ছাবার্তায় এইচ ই এনরিকো নানজিয়াটা আরও বলেন, সরকারি উৎসের ভিত্তিতে মাইগ্রেশনের সঠিক তথ্য তুলে ধরতে এবং পাচারকারী ও দালালদের জালিয়াতির ফাঁদ এড়াতে এ নিউজ পোর্টাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  মাইগ্রেশন বা অভিবাসন নিয়ে সমস্ত অভিবাসীর জন্য দুর্দান্ত সুযোগ সরবরাহ করে। শুধু বৈধ পথই অভিবাসীদের পরিবার ও  জীবনে স্বাচ্ছন্দ্য আনতে পারে। কিন্তু অবৈধ পথ অবলম্বন করলে অভিবাসীরা শোষণ, দাসত্ববন্ধন এমনকি ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। তাই সরকারি তথ্যের ওপর ভর করে অথবা যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিবাসন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

তিনি আরও বলেন, ‘যারা টাকার বিনিময়ে ভিসা দেওয়ার কথা দেন, তাদের কোনোভাবেই বিশ্বাস করা যাবে না। এ ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষকে অবশ্যই বিষয়টি জানাতে হবে। আমি আশা করছি ইমিগ্রেশন নিউজ ২৪ ডট কম সব সময় সঠিক তথ্য তুলে ধরবে। এ নিউজ পোর্টালকে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।’

Leave a Reply