অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট
অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবদুল মুহিত। ছবি: সংগৃহীত

অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট

ইমিগ্রেশন নিউজ ডেস্ক :  

অস্ট্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে শুরু হয়েছে বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট ২০২১।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার পরিচালনায় দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

স্থানীয় সময় গতকাল রোববার রাজধানী ভিয়েনায় সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে টুর্নামেন্টের উদ্বোধন করেন অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসংঘ দপ্তরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত।

উদ্বোধনী অনুষ্ঠানে দূতাবাসের মিশন উপপ্রধান রাহাত বিন জামান, দূতালয় প্রধান তারাজুল ইসলাম, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা বায়েজিদ মীর, কমিউনিটি নেতা খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাইফুল ইসলাম কবির,  বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাবলু ও সাধারণ সম্পাদক শরিফ খান আরিফ, টুর্নামেন্টের আহ্বায়ক যায়েদ বিন শহীদ, অষ্ট্রিয়া-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমানসহ প্রবাসী বাংলাদেশি সংগঠকরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত তার বক্তব্যে, বাংলাদেশকে অস্ট্রিয়ার স্থানীয় জনগণের কাছে পরিচয় করিয়ে দিতে এবং ক্রিকেটকে স্থানীয় তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় করতে এই টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে প্রত্যাশা করেন। বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাবলু বলেন, এই টুর্নামেন্ট প্রবাসী বাংলাদেশি তরুণ প্রজন্মকে ক্রিকেটের প্রতি সম্পৃক্ত করতে কাজ করবে। বিশেষ করে প্রতি বছর এই টুর্নামেন্ট অব্যাহত থাকলে ভবিষ্যতে অস্ট্রিয়ার স্থানীয় অনেক ক্রিকেট ক্লাব অংশগ্রহণ করবে।

এবারের টুর্নামেন্টে প্রবাসীদের ৫টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হচ্ছে সিলেট এক্সপ্রেস, বিক্রমপুর স্পোর্টিং ক্লাব, ভিয়েনা টাইগার, গ্রেটার নোয়াখালী কিংস এবং লিঞ্জ মোহামেডান।উদ্বোধনী ম্যাচে বিক্রমপুর স্পোর্টিং ক্লাবকে ৬৩ রানে পরাজিত করে সিলেট এক্সপ্রেস।

Leave a Reply