যুক্তরাজ্যের মিলটন কিংসের মেয়র হলেন বাংলাদেশি মোহাম্মদ খান
যুক্তরাজ্যের মিল্টন কিনেস শহরের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত মোহাম্মদ খান।

যুক্তরাজ্যের মিলটন কিংসের মেয়র হলেন বাংলাদেশি মোহাম্মদ খান

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক : 

যুক্তরাজ্যের মিল্টন কিংসের শহরের মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত মোহাম্মদ খান। ২০২১-২২ সালের জন্য তিনি এই দায়িত্ব পেলেন। বাংলাদেশের সিলেটে জন্মগ্রহণকারী মোহাম্মদ খান ১৯৮২ সালে তার বাবা-মায়ের সঙ্গে ইংল্যান্ডের ব্লেচলিতে যান। ২০১৩ সালে তিনি মিল্টন কিনেস কাউন্সিল সদস্য নির্বাচিত হন।  গত ১৭ মে সিলির মোহাম্মদ খান মেয়র হিসেবে শপথ নেন। তিনি বিদায়ী মেয়র এন্ড্রু গিরি’র স্থলাভিষিক্ত হলেন। 

মিল্টন কিনেসের প্রথম বাংলাদেশি মেয়র হতে পেরে আমি গর্বিত, এমনটাই বলছিলেন মোহাম্মদ খান। যুক্তরাজ্যের ব্লেচলিতে ওয়াটার হল প্রাইমারি ও লিয়ন সেকেন্ডারি স্কুলে যাওয়ার পর মিলটন কিনেস থেকে আইটিতে উচ্চতর ডিগ্রি নেন মোহাম্মদ খান। বর্তমানে তিনি মিলটন কিনেসে একটি রেস্তঁরার মালিক। 

মিলটন কিনেসের গত ৫০ বছরের উন্নয়ন তিনি দেখেছেন। এটি অগ্রসর চিন্তার মানুষের জন্য বসবাস, কাজ ও ভ্রমণের এক দারুণ জায়গা, বলেন সিলির খান।  নানা কমিউনিটির মানুষ এখানে বাস করে। তাদের সকলের প্রতিনিধিত্ব করতে পারাটা অনেক আনন্দ ও গৌরবের, বলেন তিনি। দায়িত্বপালন কালে মেয়রেস হিসেবে মোহাম্মদ খানের পাশে থাকবেন তার স্ত্রী লিলিপা আক্তার। ২০০১ সালে তাদের বিয়ে হয়। 

Leave a Reply