ইউরোর চ্যাম্পিয়ন ইতালি
ইউরোপের সেরা এখন ইতালি।

ইউরোর চ্যাম্পিয়ন ইতালি

ইমিগ্রেশন নিউজ ডেস্ক : 

চমকে দিয়েছিল ইংল্যান্ড। ইউরোর ইতিহাসে এর আগে কখনো ফাইনাল না খেলা দলটিই করে বসেছিল ফাইনালের ইতিহাসের দ্রুততম গোল। মাত্র দুই মিনিটে দোন্নারুম্মাকে বোকা বানিয়ে গোল করেছিলেন লুক শ। প্রথমার্ধে অচেনা ইতালির ধারহীন খেলার ফায়দা তুলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল ওয়েম্বলির উপচে পড়া ভিড়ের উৎসাহ নিয়ে খেলতে নামা ইংল্যান্ড।

বিরতির পর সব বদলে গেছে। ইতালি তাদের ছন্দে ফিরেছে, আক্রমণের ধারও বেড়েছে। আর সে ধার তাদের ২২ মিনিটের দিকে এনে দিয়েছে সমতা। দ্বিতীয়ার্ধের বাকিটাও শ্রেয়তর দল হিসেবে খেলেছে ইতালি। কিন্তু ৯০ মিনিটে ম্যাচের মীমাংসা হয়নি।

শেষ হয়নি অতিরিক্ত সময়ের ৩০ মিনিটেও। টাইব্রেকারেই তাই যেতে হয়েছে দুই দলকে। আর সেখানে ভাগ্য ফিরে তাকিয়েছে ইতালি দিকে। দোন্নারুম্মার দুর্দান্ত দুটি হাতের সুবাদে ৩-২ ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে ইউরো জিতে নিয়েছে আজ্জুরিরা।

ফুটবলকে ‘হোম’ বা ঘরে ফেরানোর স্বপ্ন দেখছিল ইংল্যান্ড। ওদিকে সে স্বপ্ন গুড়িয়ে রোমেই ইউরোর ঠাঁই দিতে চেয়েছে ইতালি। পেনাল্টি শ্যুটআউটে জিয়ানলুইজি দোন্নারুম্মার দুর্দান্ত পারফরম্যান্স ইতালিকে ৫৩ বছর পর ইউরোর স্বাদ এনে দিল। প্রথম দুটি শট থেকে গোল করা ইংল্যান্ড পরের তিনটি শটেই হয়েছে ব্যর্থ।

Leave a Reply