করোনাঝুঁকিতে মালয়েশিয়ায় রমজান বাজার বন্ধ ঘোষণা
বিভিন্ন রাজ্যের ২২টি রমজান বাজার শনিবার (১ মে) থেকে বন্ধের নির্দেশ দিয়েছে দেশটির স্থানীয় সরকার মন্ত্রণালয়।

করোনাঝুঁকিতে মালয়েশিয়ায় রমজান বাজার বন্ধ ঘোষণা

আহমাদুল কবির, মালয়েশিয়া :

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকিতে মালয়েশিয়ার রমজান বাজার বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। বিভিন্ন রাজ্যের ২২টি রমজান বাজার শনিবার (১ মে) থেকে বন্ধের নির্দেশ দিয়েছে দেশটির স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সেক্রেটারি-জেনারেল জয়নাল আবিদীন আবু হাসান বলেছেন, এসব বাজার কোভিড-১৯ এর নতুন প্রাদুর্ভাব ঘটাতে পারে। জনগণ পূর্বে এ বাজারগুলোতে জনসমাগমের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল, কেননা মান-অপারেটিং পদ্ধতি প্রয়োগ করেও শারীরিক দূরত্ব অনুশীলন করা কঠিন।

যেসব বাজার বন্ধের আদেশ দেওয়া হয়েছে, সেগুলো সেলাঙ্গর, কুয়ালালামপুর, পেনাং, জোহর, কেদা, পাহাং, পেরাক, কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল), সুবাং জয়া, আমপাং জয়া, পেনাং দ্বীপ, সেবারং পেরাই, জোহর বাহরু, পাসির গুদাং, কোটা টিঙ্গি, কুলিম, বালিং, টেমরলোহ এবং তেলুক ইনটান কাউন্সিলের আওতাধীন।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৮৮ জন। এ পর্যন্ত মালয়েশিয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৮ হাজার ৭১৩। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সেলাঙ্গরে। এখানে ১ হাজার ২৬৫ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া সারওয়াক এবং কেলানটানে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৭৬০ এবং  ৪৬৪ জন।

চলমান ক্রান্তিকালে মনোবল না হারিয়ে নিজের স্বাস্থ্য এবং সুরক্ষা নিশ্চিতে সর্বদা সচেতন থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির রাজা সুলতান আবদুল্লাহ। কোভিড-১৯ মহামারি থেকে রক্ষা করতে রমজান মাসে আল্লাহর কাছে প্রার্থনা করার জন্য দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

Leave a Reply