করোনার নিষেধাজ্ঞায় কর্মহীনদের জন্য বরাদ্দ ৫৭২ কোটি টাকা
করোনার নিষেধাজ্ঞায় কর্মহীনদের জন্য বরাদ্দ ৫৭২ কোটি টাকা

করোনার নিষেধাজ্ঞায় কর্মহীনদের জন্য বরাদ্দ ৫৭২ কোটি টাকা

ইমিগ্রেশন নিউজ ডেস্ক :

করোনা ভাইরাস নতুন করে ছড়িয়ে পড়ার কারণে সরকার আরোপিত নিষেধাজ্ঞায় কাজ হারানো মানুষদের সহায়তবা দিতে ৫৭২ কোটি ৯ লাখ ২৭ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বৃহস্পতিবার (০৮ এপ্রিল) এই বরাদ্দের ঘোষণা দেয়। ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় এ আর্থিক সহায়তা বিতরণ করা হবে বলে ঘোষণায় বলা হয়েছে। 

গত ৫ এপ্রিল থেকে সাতদিনের জন্য সরকার ঘোষিত বিশেষ বিধি-নিষেধ চলছে। যা আগামী ১১ এপ্রিল শেষ হওয়ার কথা রয়েছে। ওই নিষেধাজ্ঞার কারণে সমাজের বিভিন্ন শ্রেণির বিশেষ করে শ্রমজীবী মানুষের জীবিকা অর্জন অসম্ভব হয়ে পড়েছে বলেই এই বিশেষ সহায়তা, উল্লেখ করা হয় তথ্য বিবরণীতে। 

এই বিশেষ স্কিমের আওতায় ৪৫ টাকা কেজি দরে ১০ কেজি চালের সমমূল্য অর্থাৎ কার্ড প্রতি ৪৫০ টাকা হারে আর্থিক সহায়তা দেওয়া হবে।

দেশের ৬৪টি জেলার ৪৯২টি উপজেলার জন্য ৮৭ লাখ ৭৯ হাজার ২০৩টি কার্ড এবং ৩২৮টি পৌরসভার জন্য ১২ লাখ ৩০ হাজার ৭৪৬টি কার্ডসহ মোট এক কোটি ৯ হাজার ৯৪৯টি ভিজিএফ কার্ডধারী রয়েছে।

পরিবার প্রতি ৪৫০ টাকা হারে উপজেলাগুলোর জন্য ৩৯৫ কোটি ৬ লাখ ৪১ হাজার ৩৫০ টাকা এবং পৌরসভাগুলোর জন্য ৫৫ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার ৭০০ টাকা বরাদ্দ যাবে।

Leave a Reply