করোনায় মৃত্যুর চেয়ে অর্থনৈতিক মন্দা ভালো : মাহাথির মোহাম্মদ
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ : করোনায় বেশি মৃত্যুর চেয়ে এ অর্থনৈতিক মন্দা অনেক ভালো।

করোনায় মৃত্যুর চেয়ে অর্থনৈতিক মন্দা ভালো : মাহাথির মোহাম্মদ

আহমাদুল কবির, মালয়েশিয়া :

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণরোধে লকডাউন অর্থনৈতিক মন্দার কারণ হতে পারে। তবে করোনায় বেশি মৃত্যুর চেয়ে এ অর্থনৈতিক মন্দা অনেক ভালো।

কোভিড-১৯ এ মৃত্যু ও সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর এসওপি প্রয়োগে সরকারের সিদ্ধান্তের বিষয়ে এ মন্তব্য করেন তিনি।মাহাথির মোহাম্মদ বলেন, কোভিড-১৯ সংক্রমণ গত তিন দিনে ৭ হাজার ছাড়িয়েছে। এজন্য সংশ্লিষ্ট বিভাগ থেকে সতর্ক করে দেওয়া হয়েছে। এই সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। সংক্রমণের এ ঊর্ধ্বগতি দেখে বোঝা যাচ্ছে এসওপি (লকডাউন) কার্যকর নয়। এ জন্য শারীরিক দূরত্ব এক মিটারের পরিবর্তে দুই মিটার করার সুপারিশ করেন তিনি।

তিনি বলেন, দুদিন আগে অফিস থেকে ফেরার পথে দেখলাম প্রায় ২০ জন কর্মী শারীরিক দূরত্ব অনুসরণ না করে বাসের জন্য অপেক্ষা করছেন। কয়েকজন তাদের চিবুকের নিচে মাস্ক পরেছেন। এটা দেখে ভালোভাবেই অনুমান করা যাচ্ছে এসওপি সঠিকভাবে কার্যকর হচ্ছে না। তাই সংক্রমণের মাত্রাও বাড়ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার মালয়েশিয়ায় আরও ৭ হাজার ৮৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে মারা যান ৫৯ জন। এর আগের দিন বুধবার দেশটিতে ৬৩ জন মারা যান।

Leave a Reply