কাতারে প্রবাসীদের করোনা টিকা নেওয়ার আহ্বান

কাতারে প্রবাসীদের করোনা টিকা নেওয়ার আহ্বান

সম্প্রতি কাতারে করোনা ভাইরাসের সংক্রমণ প্রকোপ তুলনামূলক বৃদ্ধি পেয়েছে। এ সময়ে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানের পাশপাশি টিকার জন্য রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে।মহামারী মোকাবেলায় শুধু নিজেদের জনগণকে নয়, প্রবাসীদেরওকে বিনামূল্যে টিকা প্রদান করা হচ্ছে কাতারে।

দোহার বাংলাদেশ দূতাবাসও প্রবাসী বাংলাদেশিদের টিকার জন্য রেজিস্ট্রেশন করার আহ্বান জনিয়েছে।

কাতার  বেশি ঝুঁকিতে আছেন এমন লোকদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিচ্ছে। তিনটি অগ্রাধিকারপ্রাপ্ত জনগোষ্ঠী হচ্ছে- বয়স্ক ব্যক্তি, কিছু দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত ব্যাক্তি এবং স্বাস্থ্যকর্মী। এছাড়া পর্যায়ক্রমে সবাইকে টিকা প্রদান করা হবে।

দূতাবাস থেকে বলা হয়, ইতোমধ্যে অনেক কোম্পানি তাদের কর্মীদের জন্য রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছেন। যারা এখনো রেজিস্ট্রেশন করেননি তারা নিচের লিঙ্কে রেজিস্ট্রেশন করতে পারেন।

https://app-covid19.moph.gov.qa/en/instructions.html.

যদি ‘নাস একাউন্ট না থাকে, তাহলে স্ক্রিনে প্রদর্শিত প্রথম লিঙ্কে প্রবেশ করে একাউন্ট খুলতে হবে। একাউন্ট খোলার পরে নিচের Proceed to Sign in page বাটনে ক্লিক করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

কাতারে ডিসেম্বর থেকে ফাইজার-বায়োটেকের করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। অভিবাসী ও স্থানীয় নাগরিক মিলিয়ে ২৬ লাখের বেশি জনসংখ্যা কাতারে। এরই মধ্যে এক লাখ ৫০ হাজারের বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

Leave a Reply