কানাডা অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনে  স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন।
হাই কমিশনার ড. খলিলুর রহমান

কানাডা অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন।

বাংলাদেশের জাতির জনক ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২১ উদ্যাপন উপলক্ষে কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশন বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
চলমান মহামারীর কারণে স্থানীয় সরকারের স্বাস্থ্যবিধি মেনে এ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়। হাই কমিশনের কাউন্সিলর মোঃ শাকিল মাহমুদ অনুষ্ঠানটি পরিচালনা করেন। অনুষ্ঠানের শুরুতে এ দিবস উপলক্ষে ঢাকা হতে প্রদত্ত মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী অত্র মিশনের মিনিস্টার মিয়া মোঃ মাইনুল কবির ও কাউন্সিলর অর্পণা রাণী পাল পাঠ করেন। বিশেষ আলোচনা অনুষ্ঠানে মিশনের মিনিস্টার দেওয়ান হোসনে আইয়ুব, উপ-হাই কমিশনার চিরঞ্জীব সরকার ও পরিশেষে অনুষ্ঠানের সভাপতি হাই কমিশনার ড. খলিলুর রহমান বক্তব্য রাখেন। আলোচনা সভায় সকল বক্তারা এ দিবসের গুরুত্ব তুলে ধরেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন।

হাই কমিশনার ড. খলিলুর রহমান তাঁর বক্তব্যে বলেন , বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশকে কল্পনা করা যায় না। বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়েই মূলত বিজয়ের উৎসব পরিপূর্ণতা পায়। তিনি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে সকলকে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিতি


আলোচনা অনুষ্ঠান শেষে একটি সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। মিশনের কাউন্সেলর মোঃ সাখাওয়াৎ হোসেন বঙ্গবন্ধুর উপর স্বরচিত সংগীত ও একটি পুঁথি পাঠ করেন। এরপর তিনি দেশাত্ববোধক গান বাঁশির সুরে তুলে ধরেন। পরিশেষে উপ-হাইকমিশনার এ দিবস উপলক্ষে কবিতা আবৃত্তি করেন।
সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply