কায়রোতে আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশ
বাংলাদেশ ও মিসরের মধ্যকার সাংস্কৃতিক চুক্তির আওতায় অষ্টম আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশের সাংস্কৃতিক দলটি

কায়রোতে আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশ

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক :

মিসরের রাজধানী কায়রোতে আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশে দূতাবাসের কর্মকতা, কর্মচারী, প্রবাসী বাংলাদেশি ও তাঁদের সহধর্মিণীদের একটি সাংস্কৃতিক দল অত্যন্ত সুন্দর পরিবেশনা উপহার দিয়েছে। কায়রোর সুলতান সালাহউদ্দিন আইয়ুবির দুর্গ ও প্রিন্স তাজ প্রাসাদে বাংলাদেশ দলটি লোকসংগীত, কাওয়ালি, আধুনিক গান ও লালনগীতি পরিবেশন করে সুনাম অর্জন করেছে।

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগ ও সার্বিক সহযোগিতায়  উৎসবে দলটিতে অংশ নেন কায়রোয় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মোট ১০ জন শিল্পী।

বাংলাদেশ ও মিসরের মধ্যকার সাংস্কৃতিক চুক্তির আওতায় অষ্টম আন্তর্জাতিক ঢোল উৎসবে বাংলাদেশের সাংস্কৃতিক দলটি ১২ জুন রাজধানী কায়রোর সুলতান সালাহউদ্দিন আইয়ুবি দুর্গের বীর ইউসুফ থিয়েটারে উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেয়। ১৫ জুন প্রিন্স তাজ প্রাসাদে দুই ঘণ্টার বেশি সময় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে দলটি। এতে কায়রোয় অবস্থানরত বাংলাদেশিসহ বিভিন্ন দেশের হাজারো মানুষ অনুষ্ঠান উপভোগ করে। এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে মিসরসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল।

আন্তর্জাতিক ঢোল উৎসবে অংশ নেওয়া শিল্পীরা হচ্ছেন ফারুক হোসেন, সৈয়দা সানজিদা মুনা, ডা. আরিফুর রহমান, ডা. আনিশা মেহনাজ, মোহাম্মদ ফেরদাউস, মনির জামান, ফায়জুল, হাবিব, সোহেল ও আবদুল মালেক।

Leave a Reply