টরন্টোতে মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল সে‌প্টেম্বরে
টরন্টো ফিল্ম ফোরামের আয়োজনে ৪র্থ মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৩, -২৬ সেপ্টেম্বর।

টরন্টোতে মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল সে‌প্টেম্বরে

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক :
টরন্টো ফিল্ম ফোরামের আয়োজনে ৪র্থ মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৩, ২৪, ২৫ ও ২৬ সেপ্টেম্বর। গত ৪ জুন অনলাইন ম‌াধ‌্যমে সংবাদ স‌ম্মেল‌নে সংগঠনটির সভাপতি এনায়েত করিম বাবুল সংবাদিকদের এ তথ্য দেন।

প্রবাসী বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা ও কর্মীদের চলচ্চিত্র বিষয়ক সংগঠন টরন্টো ফিল্ম ফোরাম ২০১৭ সাল থেকে মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করে আসছে। কানাডায় বসবাসরত বিভিন্ন ভাষা ও জাতিগোষ্ঠীর চলচ্চিত্র নির্মাতাদের চলচ্চিত্র ছাড়াও বাংলাদেশের উল্লেখযোগ্য স্বাধীন এবং বিকল্পধারার চলচ্চিত্র নির্মাতাদের চলচ্চিত্র এ ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়।

সংবাদ স‌ম্মেল‌নে এনায়েত করিম বাবুল সাংবাদিকদের জানান, ২০১৭ সালের পর থেকে পরপর তিন বছর এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হলেও করোনাজনিত কারণে ২০২০ সালে এই ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়নি। তিনি বলেন, করোনার বর্তমান পরিস্থিতির কারণে এ বছর অনলাইনে ফেস্টিভ্যালের আয়োজন করা হবে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, অনলাইনে ফেস্টিভ্যাল হলেও টরন্টোর কোন এক জায়গায় করনোর স্বাস্থ্যবিধি মেনে কানাডায় এ ফেস্টিভ্যালের উদ্বোধন করা হবে।

ফেস্টিভ্যালের চলচ্চিত্র দেখার জন্য পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে যে কেউ বিনা মূ‌ল্যে রেজিস্ট্রেশন করতে পারবে।
এনায়েত করিম বাবুল বলেন, এবারের ফেস্টিভ্যালে তিন ধরনের চলচ্চিত্র দেখানো হবে। চলচ্চিত্রের ধরনগুলা হচ্ছে, পূর্ণ দৈর্ঘ্য , স্বল্প দৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্র। এবারের ফিল্ম ফেস্টিভ্যালে প্রথমবারে মত তিন ধারার সেরা চলচ্চিত্রকে পুরস্কৃত করা হবে।

সোশ্যাল মিডিয়া এবং ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে ফেস্টিভ্যালে চলচ্চিত্র জমা দেওয়ার জন্য বিভিন্ন ভাষা ও জাতির চলচ্চিত্র নির্মাতাদের সাথে যোগাযোগ করা হবে। সেপ্টেম্বর মাসের ৫ তারিখ পর্যন্ত চলচ্চিত্র জমা নেয়া হবে।

টরন্টো ফিল্ম ফোরামের ই-মেইল : torontofilmforum2014@gmail.com এবং ওয়েবসাইট : www.torontofilmforum.org

Leave a Reply