পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভারতের সঙ্গে দেশের সীমান্ত বন্ধ
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভারতের সঙ্গে দেশের সীমান্ত বন্ধ

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক :

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে। দেশে করোনার ভারতীয় ডাবল মিউটেড ভ্যারিয়েন্ট বা ধরনের প্রবেশ ঠেকাতেই এই পদক্ষেপে হাঁটছে সরকার। এ নির্দেশনার খবর জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

সোমবার (৩ মে) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী এসব তথ্য জানান। দেশে করোনা মোকাবেলায় গঠিত জাতীয় কমিটির পরামর্শে গত ২৫ এপ্রিল থেকে স্থলপথে চলাচল বন্ধ ঘোষণা করে সরকার। 

সীমান্ত বন্ধের পর থেকে ভারতে আটকে পড়া বাংলাদেশিরা বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছেন। তাদের মধ্যে শুরুতে করোনাক্রান্ত সাতজন হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার পর তাদেরকে ধরে এনে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে আরও তিনজন শনাক্ত হন। তবে এদের সঙ্গে যারা মিশেছেন তাদের কন্ট্রাক্ট ট্রেসিং বা করোনার নমুনা সংগ্রহের কোনো উদ্যোগ এখনও নেয়া হয়নি। 

তবে নতুন করে পাসপোর্ট যাত্রীদের ভারত ও বাংলাদেশ ভ্রমণ এখন পর্যন্ত বন্ধ রয়েছে। দেশে আসা বাংলাদেশিদের বেনাপোল পৌর এলাকার সাতটি আবাসিক হোটেলে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠিয়েছে প্রশাসন। সীমান্তে চলাল নিষেধাজ্ঞা থাকলেও পণ্য পরিবহন স্বাভাবিক আছে। 

Leave a Reply