ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে ইতালিতে বিক্ষোভ
ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভ

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে ইতালিতে বিক্ষোভ

জমির হোসেন, ইতালি :

ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে ইতালির রোম ও বলোনিয়ায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ মে) স্থানীয় সময় দুপুরে অনুষ্ঠিত পৃথক সমাবেশ থেকে প্রতিবাদ জানানো হয়।

বলোনিয়া মানববাধিকার সংস্থা ছিকবাশ, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক ব্যক্তিসহ স্থানীয় সাধারণ জনগণ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে বিপুল সংখ্যক বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা ইসরায়েলের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ হামলা মানবতার বিরুদ্ধে। গোটা বিশ্ব যখন করোনা মহামারিতে ক্লান্ত, তখন অবৈধ দখলদার ইসরায়েল পবিত্র রমজানের মধ্যে আবারও দানবীয় রূপে আবির্ভূত হয়েছে। মুসলিমরা পবিত্র রমজানের ইবাদাত-বন্দেগিতে যখন মশগুল ছিলেন, তখনই অশুভ ইহুদিবাদী শক্তি নারকীয় হামলা চালায়। 

বক্তারা আরও বলেন, গত সোমবার জেরুজালেমের আল-আকসা মসজিদ চত্বরে প্রবেশ করে ইসরায়েলি পুলিশ বেধড়ক লাঠিপেটা, কাঁদানে গ্যাস এবং নির্বিচারে রাবার বুলেট ছুড়ে তিনশর বেশি ফিলিস্তিনিকে আহত করে। পুরো রমজানজুড়ে পুলিশের বাড়াবাড়ি ছিল চরমে।

Leave a Reply