বাংলাদেশ ভ্রমণে যুক্তরাষ্ট্রের সতর্কতা
যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)।

বাংলাদেশ ভ্রমণে যুক্তরাষ্ট্রের সতর্কতা

ইমিগ্রেশন নিউজ ডেস্ক :

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে মার্কিন নাগরিকদের বাংলাদেশ সফরের বিষয়ে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)। আজ বৃহস্পতিবার সিডিসি তাদের ওয়েবসাইটে এই সতর্কতা জারি করেছে।

সিডিসির নির্দেশনায় লেখা হয়েছে, ‘বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কারণে এমনকি সম্পূর্ণরূপে টিকা নেওয়া মানুষজনেরও করোনার নতুন ধরনে সংক্রমিত হওয়া ও তার বিস্তার ছড়ানোর ঝুঁকি বিবেচনায় বাংলাদেশে ভ্রমণ এড়িয়ে চলা উচিত।’

নির্দেশনায় আরও বলা হয়েছে, ‘যদি কারো বাংলাদেশ সফর আবশ্যকীয় হয় তাহলে সফরের আগে তাকে অবশ্যই করোনা টিকার দুটি অর্থাৎ সম্পূর্ণ ডোজ নিতে হবে। সব ভ্রমণকারীকে অবশ্যই হাত ধুতে হবে এবং মাস্ক পরতে হবে। এড়িয়ে চলতে হবে জনসমাগম।’

উল্লেখ্য, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি ও ঝুঁকি বিবেচনায় সিডিসি দেশগুলোকে চারটি শ্রেণিতে ভাগ করেছে। এগুলো হলো- নিম্ম, মাঝারি, উচ্চ এবং অতি উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ। সিডিসির তালিকায় বাংলাদেশ রয়েছে অতি উচ্চ ঝুঁকিপূর্ণ দেশের কাতারে।   

বৃহস্পতিবার দেশে করোনায় সর্বাধিক ৭৪ জন কোভিড-১৯ আক্রান্ত মানুষের মৃত্যুর দিনে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র এমন সতর্কতা জারি করলো। এর আগে গতকাল বুধবার দেশে একদিনে সর্বাধিক ৭ হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

Leave a Reply