বাংলা নববর্ষে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী
অস্ট্রেলিয়ায় বসবাসরত বাঙালিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

বাংলা নববর্ষে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

কাউসার খান, সিডনি, অস্ট্রেলিয়া :

অস্ট্রেলিয়ায় বসবাসরত বাঙালিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে এক বাণী দেন দেশটির প্রধানমন্ত্রী। তাঁর দেওয়া বাণীর শুরুতেই ইংরেজি হরফে লেখা ‘শুভ নববর্ষ’। বাণীতে তিনি বলেন, ‘শুধু বাৎসরিক একটি উৎসবের চেয়েও বাংলা নববর্ষ বাঙালিয়ানার উদ্‌যাপন হয়ে গেছে। এ উদ্‌যাপন নিজের সংগীত আর নৃত্যের, ভাষা আর ভোজনের, ঐতিহ্য আর পোশাকের। অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা বাঙালিদের সঙ্গে আমরাও এ উপহার উপভোগ করি।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘ডাব্বো থেকে ডারউইন, পয়লা বৈশাখের উৎসব সবাইকে এক করে। তবে চলমান কোভিড-১৯ বিধিনিষেধের কারণে এ বছরও বেশি মানুষ একত্র হয়ে উৎসব উদ্‌যাপন করা সম্ভব হচ্ছে না। তবে যাঁরা পরিবার-পরিজন, প্রতিবেশী, কমিউনিটি এবং দেশের কথা ভেবে নিরাপদে থাকছেন, তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ।

নিরাপদ ও কার্যকর টিকা আমাদের হাতে রয়েছে এবং নিকট ভবিষ্যতেই আমরা আবার বিশাল আয়োজনে উৎসব পালন করতে পারব বলে আশা রাখছি।’

প্রধানমন্ত্রী স্কট মরিসন তাঁর বাণীতে দেশটিতে বাংলা ভাষাভাষীদের অবদানের কথা উল্লেখ করে সবাইকে সাধুবাদ জানান। সাম্প্রতিক কালে বাংলাদেশিদের নানান দিবস ও উৎসবে শুভেচ্ছা জানিয়ে আসছেন দেশটির প্রধানমন্ত্রী। অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের দেশটির জাতীয় অঙ্গনে উল্লেখযোগ্য অবদান সরকারের উচ্চপর্যায়ের দৃষ্টি কেড়েছে বলে মনে করেন দেশটির বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিকেরা।

Leave a Reply