বিদেশগামী কর্মীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পা‌বেন
বিদেশগামী কর্মীদের টিকা দেওয়ার তালিকায় অন্তর্ভুক্ত করায় সন্তোষ প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বিদেশগামী কর্মীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পা‌বেন

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক :

বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেবে সরকার। বৃহস্পতিবার  স্বাস্থ্য অধিদফতর থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৯ জুন থেকে চীন সরকারের উপহারের ১১ লাখ টিকা দেওয়া শুরু হবে।

দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি জেনারেল হাসপাতাল, জেলা সদর হাসপাতালের কেন্দ্রে টিকা দেওয়া হবে। প্রজ্ঞাপনে টিকা দেওয়ার জন্য ১০ ক্যাটাগরির নাগরিকদের কথা উল্লেখ করা হয়েছে। এতে ৩ নম্বরে বিদেশগামী কর্মীদের কথা বলা হয়েছে। বিদেশগামী কর্মীদের টিকা দেওয়ার তালিকায় অন্তর্ভুক্ত করায় সন্তোষ প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে বিদেশগামীদের টিকা দেওয়া নিয়ে বৈঠক করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী। বৈঠকে বিদেশগামী কর্মীদের জন্য খুব শিগগিরই টিকার ব্যবস্থা করা হবে বলে মন্ত্রী ইমরান আহমদকে আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

চীনের উপহারের সিনোফার্মের ৬ লাখ টিকা থেকে কিছু টিকা বিদেশগামীদের দেওয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় সূত্র বলছে, বিদেশগামী কর্মীদের টিকা নিশ্চিত করার জন্য গত ১০ জুন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে চিঠি দিয়েছিলেন মন্ত্রী ইমরান আহমদ।

Leave a Reply