বিশ্বে করোনায় একদিনে ১৪ হাজার মানুষের মৃত্যু, শনাক্ত প্রায় ৯ লাখ
দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে ও ব্রাজিলে। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র।

বিশ্বে করোনায় একদিনে ১৪ হাজার মানুষের মৃত্যু, শনাক্ত প্রায় ৯ লাখ

ইমিগ্রেশন নিউজ ডেস্ক :

বিশ্বব্যাপী করোনায় আবারও ১০ হাজার ছাপিয়ে যাচ্ছে প্রতিদিন। মার্চ মাস থেকেই এই সংখ্যা বাড়ছে। একই হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। অনেক দেশে ধ্বসে পড়েছে চিকিৎসা ব্যবস্থা। 

জস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বৃহস্পতিবারে(২২ এপ্রিল) তথ্যমতে, গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত হয়ে মারা গেছে ১৪ হাজার ৪৪ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৩০ লাখ ৭১ হাজার ৬২৫ জন। একদিনে মোট আক্রান্ত হয়েছে  ৮ লাখ ৮০ হাজার ৯৭৭ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ১৪ কোটি ৪৪ লাখ ৩১ হাজার ৮৬৯ জনের। 

দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে ও ব্রাজিলে। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ভারত ও ব্রাজিলের পর আছে ফ্রান্স, রাশিয়া, স্পেন, ইতালি, জার্মানি। 

যুক্তরাজ্য 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ দুই হাজার ৫১ জন। মারা গেছে ৫ লাখ ৮৩ হাজার ৩৩০ জন।
ভারত

এরপরই রয়েছে ভারত। এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায় রয়েছে এই দেশটি। এখানে করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন। মারা গেছে ১ লাখ ৮৪ হাজার ৬৭২ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ৪০৬ জন।

ব্রাজিল

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে এক কোটি ৪১ লাখ ২২ হাজার ৭৯৫ জন। মারা গেছে ৩ লাখ ৮১ হাজার ৬৮৭ জন।

Leave a Reply