ভারতকে সম্পূর্ণ লকডাউনের পরামর্শ দিয়েছেন অ্যান্থনি ফাউসি
ভারতকে কয়েক সপ্তাহ লকডাউনের পরামর্শ দিয়েছেন ড.অ্যান্থনি ফাউসি

ভারতকে সম্পূর্ণ লকডাউনের পরামর্শ দিয়েছেন অ্যান্থনি ফাউসি

ইমিগ্রেশন নিউজ ডেস্ক :

অর্থনৈতিক সমস্যা বিবেচনায় কোন দেশই সম্পূর্ন লকডাউনে যেতে চায় না। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে সংক্রমণ কমাতে ভারতকে কয়েক সপ্তাহ লকডাউনের পরামর্শ দিয়েছেন ড.অ্যান্থনি ফাউসি। যিনি করোনা মোকাবেলায় সবচেয়ে বিশ্বস্ত পরামর্শক হিসেবে বিশ্বে নাম কামিয়েছেন।

বাইডেন প্রশাসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টা ফাউসি এর আগে কাজ করেছেন সাত মার্কিন প্রেসিডেন্টের সাথে। শুক্রবার (৩০ এপ্রিল) তিনি আলাপ করে ভারতের ইন্ডিয়ান এক্সপেস সংবাদমাধ্যমের সাথে। এসময় তিনি বলেন, আমি রাজনীতির মানুষ নই আমি স্বাস্থ্য খাত নিয়ে চিন্তা করি। আমি কখনই চাইবোনা  করোনা মোকাবেলা নিয়ে কোন সরাকারি সিদ্ধান্তে প্রশ্ন উঠুক। তবে আমাকা বলতে হচ্ছে এই মুহুর্তে লকডাউন দেয়া উচিত। 

তিনি বলেন, আমি সিএনএন এর একটি প্রতিবেদন দেখেছি। পরিস্থিতি দেখে আমার মনে হয়েছে তাৎক্ষণিক সিদ্দান্ত নেয়া জরুরি। এছাড়া চলমান ভ্যাকসিন কার্যক্রম আরও জোরদান করতে বলে ফাউসি জানান, অবশ্যই অবশ্যই ভ্যাকসিন দেয়া অব্যাহত রাখতে হবে। মানুষ অক্সিজেন পাচ্ছে না, হাসপাতালে ভর্তি হতে পারছে না, রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এমন অবস্থায় ভ্যাকসিনই পারে ভয়বহতা কিছুটা কমিয়ে আনতে। করোনা রোধে যুক্তরাজ্যের টানা ৯৭ দিন লকডাউন ও চীনে মুহুর্তেই তৈরি হাসপাতালের উদাহরণ তুলে ধরেন ফাউসি।   

Leave a Reply