ভারতের পাশে বাংলাদেশ
জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে ভারতের পাশে বাংলাদেশ

ভারতের পাশে বাংলাদেশ

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক :

ভারতে চলমান করোনা সংকটে সেখানে জরুরি চিকিৎসা সহযোগিতা পাঠানোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল)পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এই সহযোগিতার মধ্যে থাকবে; ১০ হাজার অ্যান্টিভাইরাল ইনজেকশন ,মুখে খাওয়ার ওষুধ, ৩০ হাজার পিপিই, কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট, এতে আরও বলা হয়েছে, ভারতে করোনায় জীবনহানিতে বাংলাদেশ সরকার গভীর দুঃখ প্রকাশ করছে।

এই দুর্যোগপূর্ণ অবস্থায় ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের পাশে সহমর্মিতা নিয়ে দাঁড়াতে চায় বাংলাদেশ। সেখানে মানুষের জীবন বাঁচাতে সহযোগিতার জন্যে প্রস্তুত রয়েছে দেশটি। একই সঙ্গে ভারতের জনগণের এই দুর্দশা থেকে মুক্তির জন্যে বাংলাদেশের জনগণের প্রার্থনা থাকবে উল্লেখ করে বার্তায় আরও বলা হয়েছে, প্রয়োজনে ভারতকে আরও সহযোগিতা দেওয়া হবে।

ভারতে করোনার সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় দেশটি তার সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে বড় স্বাস্থ্যগত চ্যালেঞ্জের মুখে পড়েছে। অক্সিজেন, জরুরি ওষুধ, হাসপাতালে শয্যার সংকটসহ নানা সমস্যায় দেশটির স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম। দেশটিতে করোনা রোগীর সংখ্যা ব্যাপকভাবে বাড়তে থাকায় চাপ সামাল দিতে হাসপাতালগুলো হিমশিম খাচ্ছে। প্রতিদিন অনেক রোগী মারা যাচ্ছেন শুধু অক্সিজেনের অভাবে। এমন পরিস্থিতিতে ভারতের পাশে এসে দাঁড়িয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।

দেশটিতে প্রায় প্রতি দিন করোনা শনাক্ত ও মৃত্যুতে রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় (বুধবার) ভারতে ৩ লাখ ৭৯ হাজার ২৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময় দেশটিতে করোনায় মারা গেছে ৩ হাজার ৬৪৫ জন। ভারতে করোনায় সংক্রমিত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮৩ লাখ ৭৬ হাজার ৫২৪ জন। মোট মারা গেছে ২ লাখ ৪ হাজার ৮৩২ জন।

Leave a Reply