ভারতে করোনায় একদিনে প্রায় ৮০০ জনের মৃত্যু
শুক্রবার (৯ এপ্রিল) দেশটিতে প্রায় এক লাখ ৩২ হাজার মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন প্রায় ৮০০ জন।

ভারতে করোনায় একদিনে প্রায় ৮০০ জনের মৃত্যু

ইমিগ্রেশন নিউজ ডেস্ক :

ভারতের করোনাভাইরাস পরিস্থিতি এখন আর উদ্বেগজনক নয়, তা এখন রীতিমতো ভয়াবহ। ভাইরাসে দৈনিক আক্রান্তের সংখ্যাটা বেশ কয়েকদিন ধরে বাড়ছেই, এর সঙ্গে এবার মৃতের সংখ্যাও বাড়ছে ভয়াবহ আকারে। শুক্রবার (৯ এপ্রিল) দেশটিতে প্রায় এক লাখ ৩২ হাজার মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন প্রায় ৮০০ জন।

শুক্রবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক লাখ ৩১ হাজার ৯৬৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৫ হাজার বেশি। ফলে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩০ লাখ ৬০ হাজার ৫৪২ জনে।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৮০ জন। এই সংখ্যাটা চলতি বছরে সর্বোচ্চ। এনিয়ে মহামারি শুরুর পর থেকে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক লাখ ৬৭ হাজার ৬৪২ জনে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬১ হাজার ৮৯৯ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অর্ধেকেরও কম। যার ফলে দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৯ লাখ ৮০ হাজার। করোনায় আক্রান্ত হওযার পর দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ১৯ লাখ ১৩ হাজারের বেশি মানুষ।

এদিকে ভারতে টিকাদান কর্মসূচিও চলছে বেশ জোরেশোরেই। দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৪৩ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ টিকা নিয়েছেন।

আলাদা করে বললে রাজ্যগুলোর মধ্যে শুধু মহারাষ্ট্রেই প্রায় ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, পাঞ্জাব, গুজরাট, মধ্যপ্রদেশের পরিস্থিতিও রীতিমতো উদ্বেগজনক।

Leave a Reply