মাল্টায় ঘুর‌তে গে‌লে মিল‌বে নগদ ইউ‌রো
ছোট্ট দ্বীপরাষ্ট্র মাল্টা। পর্যটক‌দের জন‌্য চমৎকার স্থান।

মাল্টায় ঘুর‌তে গে‌লে মিল‌বে নগদ ইউ‌রো

ই‌মি‌গ্রেশন নিউজ ডেস্ক :

ছোট্ট দ্বীপরাষ্ট্র মাল্টা। পর্যটক‌দের জন‌্য চমৎকার স্থান। ‌কিন্তু ক‌রোনা মহামা‌রির ধাক্কায় লন্ডভন্ড দেশ‌টির পর্যটন খাত। সেই খাত চাঙ্গা কর‌তে অ‌ভিনব এক উ‌দ্যোগ নি‌য়ে‌ছে‌ দেশ‌টি। ভূমধ্যসাগরের মাঝে অবস্থিত এই দ্বীপে তিনদিন অবস্থান করলে বিদেশি পর্যটকদের প্রত্যেককে ২০০ ইউরো দেবে দেশটির সরকার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ হাজার ১২৪ টাকা। গ্রীষ্মের ছুটিতে যারা মাল্টায় ঘুরতে যাবেন তাদের এই অর্থ দেয়া হবে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ৯ এপ্রিল মাল্টার পর্যটনমন্ত্রী ক্লেটন বার্তোলো এই স্কিমটির ঘোষণা দেন। তিনি জানান, ১ জুনের মধ্যে দ্বীপরাষ্ট্রের বেশিরভাগ করোনা বিধিনিষেধ উঠে যাবে। এ সময় যেসব পর্যটক গ্রীষ্মের ছুটিতে স্থানীয় হোটেলের মাধ্যমে বুকিং করবেন, তারা এই টাকা পাবেন। মাল্টার পর্যটনমন্ত্রী বলেন, যারা পাঁচতারকা হোটেলের বুকিং দেবেন, তারা মাল্টার ট্যুরিজম কর্তৃপক্ষ থেকে ১০০ ইউরো পাবেন। আর বাকি ১০০ ইউরো সেই হোটেল কর্তৃপক্ষ দেবে। আর যারা চারতারকা হোটেল বেছে নেবেন তারা মোট ১৫০ ইউরো পাবেন। তিনতারকা হোটেল বুকিং দিলে ১০০ ইউরো দেয়া হবে।

ক‌রোনা মহামা‌রির ধাক্কায় লন্ডভন্ড দেশ‌টির পর্যটন খাত। সেই খাত চাঙ্গা কর‌তে অ‌ভিনব এক উ‌দ্যোগ নি‌য়ে‌ছে‌ দেশ‌টি।

এছাড়া মাল্টার মূল ভূখণ্ড থেকে তিন কিলোমিটার উত্তরে ছোট দ্বীপ গোজোর হোটেলগুলো বুকিং করলে ১০ শতাংশ বেশি টাকা পাবেন পর্যটকরা।

Leave a Reply