মাস্টারশেফ অস্ট্রেলিয়া : ফাইনালে  কিশোয়ার
নিজেকে সেরাদের কাতারে তুলে ধরতে সক্ষম হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রতিযোগী কিশোয়ার চৌধুরী।

মাস্টারশেফ অস্ট্রেলিয়া : ফাইনালে কিশোয়ার

কাউসার খান ,সিডনি, অস্ট্রেলিয়া :

মাস্টারশেফ অস্ট্রেলিয়ার চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রতিযোগী কিশোয়ার চৌধুরী। আজ রোববার মাস্টারশেফের শেষ সার্ভিস চ্যালেঞ্জে লড়ে তিনি শীর্ষ তিনে উঠে এসেছেন। ৪ ঘণ্টার মধ্যে রেস্টুরেন্টে তিন পদের খাবার রান্না করতে হয়েছে তাঁকে। তাঁর বিপরীতে লড়েছেন জাস্টিন নারায়ণ আর অ্যালিস পুলব্রুক। তবে বিচারকের রায়ে প্রথমেই সেরা তিনে পৌঁছে যান কিশোয়ার। শেষ যাত্রায় মারাত্মক ঝুঁকি নিয়েছিলেন তিনি। রেঁধেছেন ঐতিহ্যবাহী নেহারির মতো জটিল পদ।

পাশাপাশি ছোট খাবার হিসেবে রান্না করেছেন মাছ আর মিষ্টি হিসেবে পানের আইসক্রিম। তবে এই ঝুঁকিই ফাইনালে জায়গা করে দিয়েছে কিশোয়ারকে। বিচারকেরা খুব পছন্দ করেছেন তাঁর খাবার। অন্যদিকে জাস্টিন নারায়ণও সেরা তিনে জায়গা করে নিতে সক্ষম হলেও বাড়ি ফিরতে হচ্ছে অ্যালিস পুলব্রুককে।

সোমবার ও মঙ্গলবার দুই দিনে দুটি পর্বের মধ্য দিয়ে পর্দা নামবে জনপ্রিয় রান্নাবিষয়ক রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার এবারের আসরের। সবার আগে ফাইনালে নিশ্চিত করেন পিট ক্যামবেল। শিরোপা লড়াইয়ে এবার তাঁর সঙ্গে যুক্ত হলেন কিশোয়ার ও জাস্টিন। মাস্টারশেফ বিজয়ীর খেতাবের জন্য হাড্ডাহাড্ডি লড়াই চলবে আগামী দুই দিন। দর্শক জনপ্রিয়তায় এখনো শীর্ষে রয়েছেন কিশোয়ার। কিন্তু বিশ্লেষক আর বাজিগরদের মতে এগিয়ে রয়েছেন পিট ও জাস্টিন। তবে শ্বাসরুদ্ধকর প্রতিযোগিতার মধ্য দিয়েই সেরা তিনের জন্য ছুটেছেন কিশোয়ার। তাঁর এ–যাত্রায় শুভকামনা জানিয়েছেন তাঁর ভক্তরা।

মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় কিশোয়ার চৌধুরীর যাত্রা শুরু হয় বাংলাদেশি খাবার দিয়ে প্রতিনিধিত্ব করার স্বপ্ন নিয়ে। এ ক্ষেত্রে অনুঘটক হয়েছে তাঁর প্রচণ্ড আত্মবিশ্বাস। ফলে নিজেকে সেরাদের কাতারে তুলে ধরতে সক্ষম হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রতিযোগী কিশোয়ার চৌধুরী।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নের বাসিন্দা কিশোয়ার চৌধুরীর জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়াতেই। পেশায় কিশোয়ার একজন ‘বিজনেস ডেভেলপার’। দুই সন্তানের মা কিশোয়ার সন্তানদের জন্য বাংলাদেশি খাবার রান্না করতে গিয়েই পরিবারের কাছ থেকে শিখেছেন নানান রেসিপি। তাঁকে নিয়ে বাংলাদেশিদের মতোই গর্বিত তাঁর পরিবারও। কিশোয়ার চৌধুরী অস্ট্রেলিয়ায় রাষ্ট্রীয় সম্মাননা পাওয়া এবং সমাজসেবার জন্য বিশেষভাবে পরিচিত মুখ বাংলাদেশি ব্যবসায়ী কামরুল হোসাইন চৌধুরী এবং লায়লা চৌধুরীর মেয়ে।

Leave a Reply