মুজিব জন্মশতবার্ষিকীতে স্মারক ডাকটিকিট প্রকাশ করেছে ফিলিপাইন
মুজিবের লোগোসংবলিত এ ডাকটিকিট ও খাম ফিলিপিনোদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আগ্রহ তৈরি করবে।

মুজিব জন্মশতবার্ষিকীতে স্মারক ডাকটিকিট প্রকাশ করেছে ফিলিপাইন

ইমিগ্রেশন নিউজ ডেস্ক : 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাঁর স্মরণে স্মারক খাম ও বিশেষ ডাকটিকিট অবমুক্ত করেছে ফিলিপাইন পোস্টাল করপোরেশন ফিলপোস্ট। গতকাল শুক্রবার (৯ জুলাই) ফিলিপাইন পোস্টাল করপোরেশন ও ফিলিপাইনের বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে উদ্বোধনী খাম ও ডাকটিকিট অবমুক্ত করা হয়।

ফিলপোস্ট পোস্টমাস্টার জেনারেল ও প্রধান নির্বাহী কর্মকর্তা নরম্যান ফুলগেনশিও এবং ফিলিপাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম এ খাম ও ডাকটিকিট অবমুক্ত করেন। কোভিড-১৯ অতিমারির প্রেক্ষিতে অবশ্যপালনীয় সব স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সীমিত পরিসরে আয়োজিত এ অনুষ্ঠানে ফিলপোস্টের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে পোস্টমাস্টার জেনারেল নরম্যান ফুলগেনশিও ফিলপোস্টকে জাতির জনকের জন্মশতবর্ষ উদ্‌যাপনে অংশীদার করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, মুজিবের লোগোসংবলিত এ ডাকটিকিট ও খাম ফিলিপিনোদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আগ্রহ তৈরি করবে। জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, জাতির জনকের নীতি, আদর্শ, ত্যাগ ও জীবনসংগ্রাম পৃথিবীর সব মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করে।

এ ডাকটিকিট ও খাম প্রকাশের মাধ্যমে ফিলিপাইন ও বহির্বিশ্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যাপকভাবে প্রচারিত হবে। তিনি আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শ সাধারণ ফিলিপিনোদের ব্যাপকভাবে অনুপ্রাণিত করতে সক্ষম হবে। তিনি জাতির জনকের জন্মশতবর্ষ উদ্‌যাপনে দূতাবাসের সঙ্গে যোগদানের জন্য ফিলপোস্টকে ধন্যবাদ জানান।
মুজিব বর্ষের লোগোসংবলিত উদ্বোধনী খাম ও ১৭ ফিলিপাইন পেসো মূল্যমানের ডাকটিকিট ডিজাইন করেছে ফিলপোস্ট ক্রিয়েটিভ টিম।

বিজ্ঞপ্তি

Leave a Reply