স্পেনে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন
স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন

স্পেনে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

সাহাদুল সুহেদ, স্পেন :

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার স্থানীয় সময় সকাল ১১টায় দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন ও পরে দূতাবাস সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন কাউন্সেলর ও দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল, প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এস আর আই এস রবিন, সাধারণ সম্পাদক মো. রিজভী আলম প্রমূখ।

স্পেনে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

আলোচনা সভায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতীয় দিবসের বাণী পাঠ, মহান স্বাধীনতার উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং দিবসটির তাৎপর্যের উপর আলোচনা করা হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্পেনের রাজা ষষ্ঠ ফেলিপে কর্তৃক প্রদত্ত বাণীটিও প্রদর্শন করা হয়।

আলোচনা সভায় দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে স্পেন প্রবাসী সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে প্রত্যেককে তার নিজ নিজ অবস্থান থেকে কর্মক্ষেত্রে পেশাদারিত্ব বজায় রেখে দেশের ভাবমূর্তি উজ্জ্বলকরণে সর্বাত্মক আত্মনিয়োগ করার আহবান জানান।

Leave a Reply